Thursday, July 17, 2014

অ্যালার্জি নির্মূলে হোমিওপ্যাথিক চিকিৎসা

আমরা সাধারণভাবে যে সব রোগের নাম শুনি তার অন্যতম হলো অ্যালার্জি । তবে অ্যালার্জি সবার হয় না। কোনো কোনো মানুষ এ রোগে তুলনামূলকভাবে বেশি ভোগেন। আর কেউ কেউ এ রোগে মোটেও ভোগেন না। কিছু কিছু পেশার সঙ্গে এ রোগ হওয়ার সম্পর্ক আছে -সে কথাও বোধহয় অনেকেই জানেন না। 

অ্যালার্জি, সাধারণত শরীরের overreacts থেকে সাধারণ মানুষের মাঝে অ্যালার্জির সৃষ্টি হয়।অ্যালার্জি উদাহরণ hayfever, হাঁপানি, কাউর, আমবাত এবং খাদ্য অ্যালার্জি অন্তর্ভুক্ত।
অ্যালার্জি নির্মূলে হোমিওপ্যাথিক চিকিৎসা
অ্যালার্জি খুবই সাধারণ একটি রোগ।অনুমান করা হচ্ছে অ্যালার্জি একজন থেকে তৃতীয় ব্যক্তির মধ্যে ছড়ায়। সবসময় মনে করা হচ্ছে অ্যালার্জির সংক্রামণের আবির্ভাব দিন দিন বেড়েই চলছে।

যখন একজন নিরীহ ব্যক্তির মধ্যে অ্যালার্জি দেখা দেয় তখন রোগের প্রতিরোধক ব্যবস্থা অধিকাংশ মানুষের মধ্যে ক্ষীণভাবে থাকে।আর এই পদার্থ সবার কাছে অ্যালার্জি হিসেবেই পরিচিত এবং ঘর ধুলো মাইট, পোষ্য, পরাগ, কীটপতঙ্গ, molds, খাবার, (MSG মত) খাদ্য additives এবং যেমন পেনিসিলিন হিসেবে কিছু ওষুধ পাওয়া যায়। একটি ইমিউন প্রতিক্রিয়া এলার্জি প্রদাহ (লালভাব এবং ফুলে) বাড়ে।

এর কারনে যা ঘটতে পারে

  • রোস / চোখ – খড় জ্বর (এলার্জি rhinitis / নেত্রবর্ত্মকলাপ্রদাহ)
  • স্কিন – কাউর, ফুসকুড়ি, আমবাত
  • ফুসফুস – শ্বাসনালী এর এজমা, সংকোচ
এক ব্যক্তির জন্য অ্যালার্জির একই পদার্থ নাও হতে পারে-সবাইকে ভিন্নভাবে বিক্রিয়া করতে পারে।এছাড়াও প্রতিক্রিয়া তীব্রতা ব্যাপকভাবে বিভিন্ন রকমের হতে পারে।

হোমিওপ্যাথিক চিকিৎসা

হোমিওপ্যাথিতে রয়েছে কার্যকর অনেক ঔষধ যেগুলো নুতন এবং পুরাতন সব রকম অ্যালার্জি নির্মূলে সিদ্ধহস্ত। তাই আপনারা যারা দীর্ঘ দিন নানা প্রকার অ্যালার্জি জনিত সমস্যায় ভুগছেন অন্তত একবার হলেও ভাল কোন হোমিওপ্যাথের সাথে কথা বলে চিকিৎসা গ্রহণ করুন।

অ্যালার্জি নির্মূলে হোমিওপ্যাথিক চিকিৎসা ডাক্তার আবুল হাসান 5 of 5
আমরা সাধারণভাবে যে সব রোগের নাম শুনি তার অন্যতম হলো অ্যালার্জি । তবে অ্যালার্জি সবার হয় না। কোনো কোনো মানুষ এ রোগে তুলনামূলকভাবে বেশি ভো...

ডাক্তার আবুল হাসান (ডিএইচএমএস - বিএইচএমসি, ঢাকা)

বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ, ঢাকা
যৌন ও স্ত্রীরোগ, লিভার, কিডনি ও পাইলসরোগ বিশেষজ্ঞ হোমিওপ্যাথ
১০৬ দক্ষিন যাত্রাবাড়ী, শহীদ ফারুক রোড, ঢাকা ১২০৪, বাংলাদেশ
ফোন :- ০১৭২৭-৩৮২৬৭১ এবং ০১৯২২-৪৩৭৪৩৫
ইমেইল:adhunikhomeopathy@gmail.com
স্বাস্থ্য পরামর্শের জন্য যেকোন সময় নির্দিধায় এবং নিঃসংকোচে যোগাযোগ করুন।