Wednesday, July 16, 2014

পিত্তনালির ক্যান্সার এবং হোমিওপ্যাথিক চিকিত্সা

ক্যান্সার যাকে বলা হয় একটা মহা ক্ষত আর এ ক্ষত নিরাময়ে হোমিওপ্যাথিক চিকিত্সার গুরত্ব অপরিসীম। খুব কম লোকেরই পিত্তনালিতে ক্যান্সার হতে দেখা যায় তবে একবার ক্যানার হলে তা সারানোও আবার তেমনই দুস্কর। কিন্তু হোমিওপ্যাথিক চিকিত্সা এ ক্ষেত্রে সবচেয়ে নির্ভর যোগ্য একটা ট্রিটমেন্ট হয়ে দাড়ায়। 

সাধারনত ৬০ বছরের বেশী বয়স্ক লোকদের এই ক্যান্সার হতে দেখা যায়। এ রোগে রোগীর পেটের উপরের অংশে সামান্য ব্যথা হয় সেই সাথে খুব দ্রুত ওজন কমতে থাকে এবং জন্ডিস দেখা দেয়। এই ধরনের জন্ডিসে শরীরে খুব চুলকানি হয় এবং পায়খানার রঙ সাদাটে হয়ে যায়। পরীক্ষা করলে দেখা যায় রোগীর লিভার বেশ বড় হয়ে গেছে। পেটের আল্ট্রাসনোগ্রাম এবং সিটি স্ক্যান পরীক্ষা করালে ক্যান্সার সম্বন্ধে ধারনা পাওয়া যায়। বায়োপসি করার মাধ্যমে রোগটি সম্পর্কে শতকরা ১০০ ভাগ নিশ্চিত হওয়া যায়। এই রোগের সবচেয়ে খারাপ দিক হলো যখন তা ধরা পড়ে ৯০% রোগীরই অন্যান্য চিকিৎসা নেবার কোনো সুযোগ থাকেনা। তাই এক্ষেত্রে হোমিওপ্যাথিই একমাত্র অবলম্বন হয়ে দাড়ায়। 
শতকরা মাত্র ৫-১০ ভাগ রোগীকে অপারেশনের মাধ্যমে সুস্থ্য করে তোলার সুযোগ থাকে। অপারশনের মাধ্যমে রোগীর লিভার এর বিশাল একটি অংশ এবং পিত্তনালি কেটে ফেলে দেয়া হয়। 

হোমিওপ্যাথিক চিকিত্সা :-
এধরনের ক্ষেত্রে কোন প্রকার ঝুকি না নিয়ে প্রথম থেকেই হোমিওপ্যাথিক চিকিত্সা নেয়া যুক্তিযুক্ত। এতে রোগটি আরো অবনতির দিকে না গিয়ে ক্রমান্নয়ে সুস্থতার দিকে এগোয় এবং একসময় পরিপূর্ণ সুস্থ হয়ে যায়।
********   আধুনিক হোমিওপ্যাথি     ********
১০৬ দক্ষিন যাত্রাবাড়ী, শহীদ ফারুক রোড, ঢাকা ১২০৪
 ফোন: ০১৭২৭-৩৮২৬৭১, ০১৯২২-৪৩৭৪৩৫

পিত্তনালির ক্যান্সার এবং হোমিওপ্যাথিক চিকিত্সা ডাক্তার আবুল হাসান 5 of 5
ক্যান্সার যাকে বলা হয় একটা মহা ক্ষত আর এ ক্ষত নিরাময়ে হোমিওপ্যাথিক চিকিত্সার গুরত্ব অপরিসীম। খুব কম লোকেরই পিত্তনালিতে ক্যান্সার হতে দেখা...

ডাক্তার আবুল হাসান (ডিএইচএমএস - বিএইচএমসি, ঢাকা)

বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ, ঢাকা
যৌন ও স্ত্রীরোগ, লিভার, কিডনি ও পাইলসরোগ বিশেষজ্ঞ হোমিওপ্যাথ
১০৬ দক্ষিন যাত্রাবাড়ী, শহীদ ফারুক রোড, ঢাকা ১২০৪, বাংলাদেশ
ফোন :- ০১৭২৭-৩৮২৬৭১ এবং ০১৯২২-৪৩৭৪৩৫
ইমেইল:adhunikhomeopathy@gmail.com
স্বাস্থ্য পরামর্শের জন্য যেকোন সময় নির্দিধায় এবং নিঃসংকোচে যোগাযোগ করুন।